ডিএসইতে তিন মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।এদিন ডিএসইতে তিন মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে।
সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে চার হাজার ৫৮৫ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৫৮৬ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ১৫৬ কোটি টাকা বেশি।গত ৩ মাসের মধ্যে এটিই ডিএসইর সর্বোচ্চ লেনদেন। এর আগে গত ২০ আগস্ট ডিএসইতে সর্বোচ্চ ৫৯৬ কোটি ৯৬ লাখ টাকা লেনদেন হয়েছিল।
সোমবার ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৯৪টির, কমেছে ১৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ারের দাম।
ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।
সোমবার ডিএসইতে লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো-সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বেক্সিমকো ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সাইফ পাওয়ারটেক, ইফাদ অটোস, ফার কেমিক্যাল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, লাফার্জ সুরমা, তিতাস গ্যাস ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস।
এদিকে সিএসইতে সাধারণ সূচক ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৫২৮ পয়েন্টে। লেনদেন হয়েছে ৪৫ কোটি ৮৩ লাখ ৪৩ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
সিএসইতে লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৩টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ারের দাম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর